হামলাকারীদের বিচারের দাবিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে শান্তি সমাবেশ

কুবি প্রতিনিধি।।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ছাত্রলীগের বিলুপ্ত কমিটির তিন নেতার উপর হামলাকারীদের বিচারের দাবিতে শান্তি সমাবেশ ও মোমবাতি প্রজ্বলন করেছে বিলুপ্ত কমিটির নেতাকর্মীরা।

বুধবার (১৫ মার্চ) রাত আটটার সময় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে মোমবাতি প্রজ্বলনের মাধ্যমে এই শান্তি সমাবেশ পালন করা হয়।

আন্দোলনের মুখপাত্র জাহিদুল ইসলাম বলেন,’ঘটনার আট দিন পার হলেও কার্যত কোনো দৃশ্যমান ফলাফল আমরা দেখতে পাই নি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে অন্যতম পদক্ষেপ স্মার্ট ক্যাম্পাস এবং বঙ্গবন্ধু সেই প্রগতিশীল ছাত্র আন্দোলনের ধারাবাহিকতায় আমরা আমাদের এই স্মার্ট, শান্তিপূর্ণ, যৌক্তিক এবং প্রগতিশীল আন্দোলন পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী পালন করে যাব। আজকের এই শান্তি সমাবেশ এবং মোমবাতি প্রজ্বলন থেকে সকল সহিংস ঘটনার নিন্দা জানাই এবং অশুভ শক্তির বিনাশ দাবি করছি।’

এর আগে হামলাকারীদের বিচার চেয়ে বিলুপ্ত কমিটির নেতাকর্মীরা ৯ মার্চ ও ১৩ মার্চ দুইটি সংবাদ সম্মেলন করেন। সেখানে তারা পাঁচ দফা দাবি জানান।

উল্লেখ্য, তাদের দাবিকৃত পাঁচটি দফা হলো প্রক্টরের পদত্যাগ, হামলাকারীদের দ্রুত সময়ের মধ্যে গ্রেফতার ও বিশ্ববিদ্যালয় বাদী হয়ে মামলা এবং বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আইনি পরামর্শক নিয়োগ, অছাত্র, বহিরাগত ও একাধিক মামলার আসামীদের হলো উঠা ও বিশ্ববিদ্যালয়ে প্রবেশে আজীবনের জন্য নিষিদ্ধ করা, বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীর (এনায়েত উল্লাহ ও সালমান চৌধুরী) সাময়িক বহিষ্কারাদেশ প্রত্যাহার, বিশ্ববিদ্যালয় পরিবারের সকল স্তরের স্টকহোল্ডাদের সার্বক্ষণিক নিরাপত্তা প্রদান।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page